Defence job tips

সেনাবাহীনি সমস্যা না থাকার পর ও কেন আপনাকে মাঠ থেকে বাদ দিয়ে দেওয়া হয়

আসলামু আলাকুম 
কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন।আর আমিও আল্লাহর রহমতে ভালই আছি ।আজকে আমি অসাধারণ একটি টপিক নিয়ে আলোচনা করবো আর সেটা হলো বাংলাদেশ সেনাবাহীনি বা অন্য কোন বাহীনিতে আপনার কোন সমস্যা না থাকার পর ও কেন আপনাকে মাঠ থেকে বাদ দিয়ে দেওয়া হয় এটার কারণ সম্পকে :

সেনাবাহীনি সমস্যা না থাকার পর ও কেন আপনাকে মাঠ থেকে বাদ দিয়ে দেওয়া হয়

প্রথমেই বলি যে BRU ( Branch Recruitment Unit ) আপনার মাঠে গেলে যাদের দেখতে পান অথাৎ আর্মির যে সদেশ্য গুলো বিভিন্ন পরিক্ষা নিরিক্ষার মাধ্যমে নির্বাচন পদ্ধতির কার্যক্রম চালায় তাদের কে BRU বলা হয়।
তাদের কাজ হলো যে বিভিন্ন ক্যানডিটেড দের নির্বাচন করা বা বিভিন্ন পরিক্ষা নিরিক্ষার মাধ্যমে নিবার্চন করা ।এবং আর্মির কোন সদেশ্যই কিন্তু সাড়া জীবন একটি ক্যানটামেন্ট এ থাকেতে পারে না তেমনি BRU টিম ও কিন্তু সবসময় থাকতে পারে না বা একটি ক্যানটামেন্ট এর নিবাচন পদ্ধতি কার্যক্রম সবসময় পরিচালনা করতে পারে না।
এবার আসা যাক আসল কথায়

সেনাবাহীনি সমস্যা না থাকার পর ও কেন আপনাকে মাঠ থেকে বাদ দিয়ে দেওয়া হয়

[bg=green] আপনি ফিট থাকার পরও কেনো আপনাকে প্রাথমিক বা চুরান্ত মেডিকেলে বাদ দিয়ে দেওয়া হয় [/bg]

সেনাবাহীনি সমস্যা না থাকার পর ও কেন আপনাকে মাঠ থেকে বাদ দিয়ে দেওয়া হয়

1. যেহেতু আর্মির কোন সদেশ্য কখনই কোন এক ক্যান্টামেন্ট এ থাকতে পারবে না সেহেতু আপনি প্রথমার যে BRU টিম কে
দেখেছেন মাঠ করতে যেয়ে পরবর্তী মাঠে হয়তো তারা ছিলো না হয়তো অন্য কেও ছিলো বা অন্য কোন টিমকে দেখেছেন। সুতরাং যদি আপনারা নতুন bru টিম এর সম্মুখীন হন তাহলে কিছু কারণ বসত আপনাকে বাদ পরতে হতে পারে ।

সেনাবাহীনি সমস্যা না থাকার পর ও কেন আপনাকে মাঠ থেকে বাদ দিয়ে দেওয়া হয়

2. আপনার প্রথম মাঠে হয়ত সামান্য কিছু সমস্যা ছিল-
কিন্তু সমস্যা টি হয়ত বেশি ছিল না সে জন্য আপনাকে প্রাথমিক বা চুড়ান্ত মেডিক্যাল এ বিবেচনা করে সিলেট করেছিল-
পরবর্তী তে হয় অন্য কোন কোথায় সমস্যার জন্য বাদ পড়েছেন।

3. সপোজ আগের মাঠে আপনাকে সিলেট করেছিল কিন্তু পরের মাঠে আপনাকে প্রাথমিক মেডিকেলে বাদ দিয়ে দেওয়া হয়েছিল কারণ টা হলো যে একটি মাঠ করার প্রায় 8 থেকে 10মাস পর আরেকবার বা পরবর্তী মাঠের sms আসে সুতরাং একটি মাঠ করার প্রায় 8থেকে 10 এর মধ্যে আপনার নতুন কোন সমস্যা হওয়া তেমন কোন বড় বিষয় না।সুতরাং সমস্যাটির জন্য আপনাকে বাদ দিতেও পারে ।

4. কোন প্রকার বেয়াদবি বা কমান্ড না শোনার জন্য ও আপনাকে বাদ দিতে পারে এবং যদি কারো মোবাইলে এ কোন প্রকার নেগেটিপ ইনফরমেশন পায় বা দালার ধলার কোন ইনফর মেশন পায় তাও আপনাকে বাদ দিত পারে।

একজন প্রার্থীর প্রাথমিক মেডিকেল এবং ফাইনাল মেডিকেল একজন মেডিকেল অফিসার কর্তিক নিয়োজিত হয় অথাৎ একজন মেডিকেল অফিসার বলতে ক্যাপটিন পদবীটাকে বোঝায় এবং ক্যাপটিন পদবিতে যারা থাকে তারা প্রায় মেডিকেল অফিসার হয়ে থাকে।আর যার কাধে তিনটা স্টার থাকে তাকে ক্যাপটেন বলা হয়। এবং এক্ষতে একটা বিষয় উল্লেক যোগ্য যে কোন ক্যাপটিন এখানে মেডিকেল হিসাবে গ্রহনযোগ্য যারা MBBS,FCPS কমপিলিট করে সরাসরি ক্যাপটিন পদবিতে জয়েন করেছেন তারাই শুধু মেডিকেল অফিসার হতে পারবে।
আমি এতোখুন ধরে যে পয়েন্ট গুলা আলোচনা করলাম এই পয়েন্ট গুলোর কারণে আপনাকে অনান্য Defence এর চাকরিতেও আপনাকে বাদ দিয়ে দিতে পারে।আর বাংলাদেশ আর্মি সবচেয়ে বেশি প্রাধন্য দেয় আর্মি মেডিকেল কে।অথাৎ মেডিকেলে টিকলে আপনার চাকরি 50% কনর্ফাম।

আজ এ পযন্ত।সবাই ভালো থাকবেন আর আমাদের সাইটের learnhousebd.com

any help

facebook contact me

এর সাথেই থাকবেন।

ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published.

Back to top button